নিজস্ব প্রতিনিধি, বারুইপুর; গ্রামের সদস্য থেকে পঞ্চায়েত প্রধান, সভাপতিকে বছরের পর বছর বলেও মেলেনি রাস্তা। গ্রামবাসী রাস্তার আশায় আবেদন জানান বারুইপুর পশ্চিমের বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়কে। কখনও দুর্গা পূজার উদ্বোধনে, তো কখনও ফুটবল খেলার উদ্বোধনে এসে বারংবার প্রতিশ্রুতি পেলেও হয়নি রাস্তা।

ঘটনাটি বারুইপুরের মদারাট পঞ্চায়েতের মাঝেরহাট গ্রামের। বৃহস্পতিবার মাইক, ভ্যান বের করে গ্রামে ভোট বয়কটের প্রচার করা হয়। মিছিলে বাচ্চা থেকে বড় অনেকেই উপস্থিত ছিলেন। গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘ ৪১ বছর ধরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা নতুন রাস্তার প্রতিশ্রুতি দিয়েছেন। ভোট পেরিয়ে গেলে সবাই ভুলে যান প্রতিশ্রুতির কথা। গ্রামের লক্ষ্মণ সর্দারের কথায়, ‘বহুবছর ধরে ভাঙা রাস্তা ও বর্ষাকালে এক কোমর জল পেরিয়ে নিত্য যাতায়াত করতে হয়। তাই এবার আর প্রতিশ্রুতি নয়। রাস্তা হলেই ভোট দেব।’

উল্লেখ্য মাঝেরহাট গ্রামের কেন্দ্র ৭৩ নম্বর বুথে প্রায় ৫ হাজার মানুষের বাস। গ্রামের সদস্য হামিদা শেখ, পঞ্চায়েত প্রধান ওয়াদিয়া মোল্লা, সভাপতি পালন মোল্লা কে বারবার আবেদন জানিয়েও হয়নি কোনো সুরাহা। গ্রামের মানুষ বারুইপুর পশ্চিমের বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায় কেও আবেদন জানিয়েছিলেন। মিলেছে শুধুই প্রতিশ্রুতি। তাই রাস্তা না হওয়ায় এবারের পঞ্চায়েত ভোট বয়কটের ডাক দিয়েছেন গ্রামবাসীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here